ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

শ্রীপুরে ইউপি সদস্যর বিচারের দাবিতে মানববন্ধন

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের দক্ষিণ বাঁশবাড়ী গ্রামে গত শনিবার ২৩মার্চ সকাল আনুমানিক সাড়ে ৮টায় ক্ষমতার দাপটে সিরাজ ও তার ছেলে মিজান সহ অজ্ঞাত লোক জন নিয়ে একই উপজেলার অসহায় প্রতিবন্ধী লাল মিয়ার বসত বাড়ী ঘর জোর পূর্বক ভাংচুর করে।


জানাগেছে, উপজেলার সামাদ মুন্সির কাছ থেকে ২০০৩সালে সাব কাবলায় ৭গুন্ডা জমি ক্রয় করে ঘর নির্মান করে প্রতিবন্ধী লাল মিয়া । এবং সুখে শান্তিতে বসবাস করে আসছিলো। কিন্তু কোন কথা বার্তা ছাড়ায় শনিবার লোকজন নিয়ে সিরাজ ও তার ছেলে মিজান প্রতিবন্ধী লাল মিয়ার বসত ঘর ভাংচুর শুরু করে।প্রতিবন্ধী লাল মিয়ার স্ত্রী রাহেলা বাধা প্রদান করলে সিরাজ ও তার ছেলে মিজান লাঠি শুটা নিয়ে ভয় ভীতি দেখায়।


কোন উপায় না পেয়ে ভুক্তভোগী পরিবার জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফোন করে।ফোন পেয়ে তাৎক্ষণিক ঘটনার স্হলে পুলিশ গিয়ে পরিদর্শন করে আসে। 


 সংবাদ কর্মীরা ঘটনার স্হলে উপস্থিত হয়ে প্রতিবন্ধী লাল মিয়ার ভাঙা ঘরের ভিডিও চিত্র এবং প্রতিবন্ধী লাল মিয়া ও তার স্ত্রীর বক্তব্য সামাজিক যোগাযো গমাধ্যমে ছড়াছড়ি করে ভাইরাল করে। 


ভাইরাল হওয়া সেই ভিডিও দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা ভূমি কর্মকর্তা ঘটনার স্হলে উপস্থিত হয়ে প্রতিবন্ধীর বসত ঘর নির্মানের ও বিচারের আশ্বাস প্রদান করেন। 


রবিবার ২৪মার্চ সকালে বসত ঘর নির্মান কাজ করতে গেলে মৃত মনসুর আলীর ছেলে সিরাজ এবং আইয়ুব আলীর ছেলে রুবেল বাঁধা প্রধান করলে ঘটনার স্হল থেকে শ্রীপুর মডেল থানার চকপাড়া ক্যাম্পের পুলিশ সিরাজ ও রুবেল কে আটক করেন।



সোমবার সকালে পূনরায় ঘর নির্মান কাজ শুরু করলে উপজেলার গাজীপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ইদ্রিস আলী আবারও বাঁধা দেয়।


প্রতিবন্ধী লাল মিয়ার স্ত্রী বলেন,আমি ঘর নির্মান কাজ শুরু করলে ইউপি সদস্য ইদ্রিস আলী এসে ঘর নির্মানের কাজে বাঁধা দেয়।এবং বলে যতক্ষণ আটক কৃত আসামীন সিরাজ ও রুবেলের জামিন না হবে ততক্ষণ পর্যন্ত ঘর নির্মান কাজ বন্ধ থাকবে।



এই ঘটনায় সোমবার এলাকাবাসী উপজেলার বাঁশবাড়ী দক্ষিণ পাড়া ভোক্তভূগীর বাড়ী সামনে বিকাল ৩ঘটিকায় বাশবাড়ী টু নিজ মাওনা সড়কে এলাকার নারী পুরুষ ও ছোট্ট শিশু মিলে প্রায় দুই আড়াই শত মানুষ ইউপি সদস্য ইদ্রিস আলীর বিচারের দাবিতে মানববন্ধন করেন।


উক্ত মানববন্ধনে বক্তারা বলেন,এই রকম নেক্কার জনক ঘটনার সাথে জড়িত সিরাজ,আজিজুল,রুবেল,মিজান সহ ইউপি সদস্য ইদ্রিস আলীর কঠিন শান্তির দাবি করেন,এবং এই রকম ঘটনার তীব্র নিন্দা  প্রতিবাদ জানায়।

 

এই বিষয়ে গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মাদবর বলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা অসহায় প্রতিবন্ধী লাল মিয়ার ঘর নির্মানের জন্য আমাকে ফোন দেয়।আর আমি এই ব্যাপারে ইউপি সদস্য ইদ্রিস আলীকে এই বিষয়ে কোন প্রকার মাথা না ঘামাতে নিষেধ করি।

ads

Our Facebook Page